বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Haryana: ভোট বয়কট হরিয়ানার গ্রামের

Riya Patra | ২৬ মে ২০২৪ ২২ : ৩৮Riya Patra



বীরেন ভট্টাচার্য, নয়া দিল্লি: ভোট এলেই নেতাদের নানান প্রতিশ্রুতি। শেষ পর্যন্ত তা পূরণ হয় না। ভোট মিটে গেলেই যমুনার জলে সলিল সমাধি ঘটে সেই সব গালভরা প্রতিশ্রুতির। এবার তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করল জনতা জনার্দন। দীর্ঘদিনের দাবি জানিয়েও যমুনার ওপর সেতু নির্মাণ না হওয়ায় ভোট বয়কট করলেন হরিয়ানার টাপু মাজরি গ্রামের বাসিন্দারা।

এই গ্রামে মোট ভোটার সংখ্যা ৪৩৬ জন। গ্রামবাসীদের বক্তব্য, সেতু নির্মাণ হয়ে গেলে যমুনানগর থেকে গ্রামের দূরত্ব কমে যাবে। যমুনানগর সদর শহর হওয়ায় এই গ্রামের মানুষকে দীর্ঘপথ অতিক্রম করতে হয় সদরে যাওয়ার জন্য। হরিয়ানার অন্যান্য জায়গায় ভোটের হার ভাল হলেও, সেদিকে কোনও কর্ণপাত করতে চান না টাপু মাজারি গ্রামের বাসিন্দারা। তাঁদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত ভোটের লাইনে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গ্রামের ক্ষুব্ধ বাাসিন্দারা। গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুথকেন্দ্র করা হলেও, কোনও ভোটার সেদিকে পা দেননি। গত ৭ এপ্রিল একত্রিত হয়ে ভোট বয়কটের ডাক দিয়েছিলেন গ্রামবাসীরা। শনিবার ভোটপর্ব চলাকালীন গ্রামবাসীদের সঙ্গে কথা বলেছেন যমুনানগরের ডেপুটি কমিশনার ক্যাপ্টেন মনোজ কুমার এবং পুলিশ সুপার গঙ্গারাম পুনিয়া। ভোট বয়কট না করার জন্য গ্রামবাসীদের কাছে আবেদন জানান তিনি। যদিও তাতেও কোনও কাজ হয়নি। গ্রামবাসীদের বক্তব্য, নিত্যদিনের কাজ সামলাতে ৩০ কিলোমিটার পথ অতিক্রম হয়। সেতুটি নির্মাণ করলে দিলে এই পথ ২০ কিলোমিটার কমে হয়ে যাবে মাত্র ১০ কিলোমিটার।

টাপু মাজারি গ্রামটি রয়েছে হরিয়ানার আম্বালা লোকসভা কেন্দ্রের আওতায়। সব মিলিয়ে হরিয়ানায় শনিবার ভোটদানের হার ৬১.১৬ শতাংশ। তারধ্যে আম্বালায় ভোট পড়েছে ৫৮.৪৪ শতাংশ। ২০১৯ লোকসভা নির্বাচনে এই আসনে বিজেপির প্রাপ্ত ভোটের হার ছিল ৫৭ শতাংশ এবং কংগ্রেসের প্রাপ্ত ভোটের হার ৩০.৯ শতাংশ। হরিয়ানায় সরাসরি লড়াই বিজেপি এবং কংগ্রেসের। এই কেন্দ্রের বিদায়ী সাংসদ বিজেপির রতন লাল কাটারিয়া।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



05 24